মৃতদেহ
- রাহুল ঘোষ - কবিতাগুলো ছিড়ে গেছে ০৮-০৫-২০২৪

মৃতদেহ রাহুল ঘোষ গতরাতে ভীষণ বৃষ্টি হয়েছে, স্তব্ধ চারিপাশ কয়েকটি গাছ পড়ে আছে রাস্তার ধারে ; আর পড়ে রয়েছে কর্দমাক্ত নীলু, বীভৎস বর্জ্রপাত -সৌন্দর্যের করালরূপ। পলাশ গাছের পাতা রক্তিম নীলুর স্পর্শে , সাদা চাদরটিও চিএ একেঁছে , ছেঁড়া গোলাপের পাপড়ির গন্ধে। আকাশের মুখটি ভার-অনুশোচনায়; কালো মেঘের গায়ে লাল আভা দেখা যাচ্ছে, তা যেন শুধু বিভীষিকা মাএ। যৌবনের কলিটি নষ্ট হল দমকা হাওয়ার জোয়ারে, ভাটার টানে ছিন্নভিন্ন দেহ; বিস্ফোরিত নেএকোন। তবে নখের আঁচড় চিহ্ন কালো পিচের উপর, যেন সে লড়াই করেছে, সজ্জিত যমদূতের সঙ্গে। অবশেষে নিঃশ্বাসের পাজর ভাঙ্গল ; আর বন্দী ছয় বাই সাত কাঠেরবাক্সে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।